জুপিটার ক্লাবে ক্ষিতিশের বিরুদ্ধে আনা অভিযোগ গুলি কি ছিল ? এ গুলির উত্তরে ক্ষিতিশের বক্তব্য কি ছিল ? প্রশ্নোত্তর

মাধ্যমিক বাংলা জুপিটার ক্লাবে ক্ষিতিশের বিরুদ্ধে আনা অভিযোগ গুলি কি ছিল এগুলির উত্তরে ক্ষিতিশের বক্তব্য কি ছিল প্রশ্নোত্তর madhyamik Bangla jupitar club khitisher biruddhe ana ovijog guli ki chilo agulir uttore khitisher boktobbo ki chilo questions answer madhyamik Bangla suggestions


উত্তর: জুপিটারের সাঁতারুরা ক্ষিতিশের বিরুদ্ধে যেসব অভিযোগ এনেছিল তা সত্য হলেও পিছনে কিন্তু ক্রীড়ারাজনীতির হাত ছিল যথেষ্টই । অভিযোগ গুলি হল 

      ১। দক্ষ সাঁতারু শ্যামলের সময়কে আমেরিকার         বারো বছরের মেয়েদের সময়ের সাথে তুলনা করে    জুনিয়রদের কাছে তাকে অপমান করা ।
      
      ২। গোবিন্দের মতো ব্রেস্ট স্ট্রোক বেঙ্গল রেকর্ড হোল্ডার ও ন্যাশনালে প্রতিনিধিত্বকারিকে কান ধরে ক্লাব থেকে বের করে দেবার কথা বলা ।
      
      ৩। আর এক দক্ষ সাঁতারু অসুস্থ সুহাসের বাড়ী গিয়ে তাঁর বাবাকে যা তা বলা । 
      
      ৪। দুই মহিলা সাঁতারু অমিয়া ও বেলার পোশাক , চুলকাটা ইত্যাদি নিয়ে খিটখিট করা , তাদের জোর করে ব্যায়াম করানো ।
      
      ৫। সাঁতারুদের শ্রদ্ধা ও বিশ্বাস অর্জনে এবং তাঁদের মেজাজ মর্জি বুঝতে অক্ষমতা ।
      
      ৬। কোনো মেডেল জেতার ইতিহাস না থাকা ।


      
[       ] এইসব অভিযোগের জবাবে ক্ষিতিশ জানান পঁয়ত্রিশ বছর জুপিটারের সাথে যুক্ত থেকে তাঁর একমাত্র লক্ষ্য ক্লাবের গৌরব বৃদ্ধি । ক্লাবের গৌরব বাড়ায় যে খেলোয়াড়রা , তাঁদের পারফরমেন্সের উন্নতির জন্য তিনি প্রয়োজনে তাদের সাথে রুঢ ব্যাবহার করেন । সাঁতারে পৃথিবী অনেক এগিয়ে গেলেও ভারতের তথা বাংলার সাফল্য অনেক পিছিয়ে । শৃঙ্খলাপরায়ন , আদর্শবান ও দৃঢচেতা ক্ষিতিশ আসলে খেলোয়াড় জীবনে শৈথিল্য পছন্দ করতেন না ।



একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন